দিঘায় ভয়াবহ দুর্ঘটনা, ১১ জনকে নিয়ে উল্টে গেল ট্রলার

0
39

দিঘা মোহনার চড়ায় ডুবে গেল মাছ ভরতি ট্রলার। এই ঘটনায় এখনও পর্যন্ত একজন নিখোঁজ রয়েছে। তাঁর খোঁজে চলছে জোর তল্লাশি।

শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে, দিঘা মোহনার কাছে কৃপাময়ী-৪ নামের একটি মাছভরতি ট্রলারে। জানা গিয়েছে, সেই সময় ট্রলারে মোট এগারো জন মৎস্যজীবী ছিলেন। তাঁদের মধ্যে দশ জন সাঁতরে পারে উঠতে পারলেও একজনের খোঁজ এখনও মেলেনি। তাঁর খোঁজে শুরু করা হয়েছে তল্লাশি কাজ।

পুলিশ জানিয়েছে, নিখোঁজ ওই মৎস্যজীবীর নাম নির্মল দাস। তাঁর বাড়ি নন্দিগ্রামে। জানা গিয়েছে, পশ্চিমি ঝঞ্জা এবং বঙ্গোপসাগরের ঘুর্নাবর্তের জেরে এই মুহূর্তে সকল মৎস্যজীবীদের সমুদ্রে মাঝ ধরার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে প্রশাসনের তরফে।

প্রশাসনের তরফে এই নির্দেশিকা পাওয়ার পর তড়িঘড়ি ঐ মৎস্যজীবীরা মোহনা থেকে দ্রুত পাড়ে আসার চেষ্টা করছিলেন। সেই সময়ই ঘটে যায় আচমকা বিপত্তি। একটি ক্যানালের কাছে বোল্ডারে ধাক্কা লাগে ঐ ট্রলারটির। সেই সময় চড়ে আটকে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে মৎস্যজীবী সমেত মাঝ সমুদ্রে উল্টে যায় ট্রলারটি।

জানা গিয়েছে, এই ঘটনায় এগারো জন মৎস্যজীবীই তলিয়ে যান সমুদ্রে। তাঁদের মধ্য থেকে দশজন কোনও রকমে সাঁতরে পারে উঠে আসেন। কিন্তু এই ঘটনার পর থেকে অপর এক মৎস্যজীবী তথা নন্দিগ্রামের বাসিন্দা নিখোঁজ রয়েছেন। তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে উদ্ধারকারী দল।