ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ফণী’, সতর্কতা জারি দিঘা ও মন্দারমণিতে ঘূর্ণিঝড় ‘ফণী

0
131
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ফণী’, সতর্কতা জারি দিঘা ও মন্দারমণিতে

ঘূর্ণিঝড় ‘ফণী’-র জন্য আগাম সতর্কতা জারি দিঘা ও মন্দারমণিতে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আগামী তিনদিন দিঘার সমুদ্র পর্যটকদের স্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চলছে মাইকিং। 
ঘূর্ণিঝড় ‘ফণী’-র প্রভাব পড়তে চলেছে এ রাজ্যেও। কলকাতা ছাড়াও পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস। ঘূর্ণিঝড় ‘ফণী’ এ রাজ্যে ঢোকার পর ঝড়ের গতিবেগ হতে পারে প্রায় ১০০ কিলোমিটার। পশ্চিমবঙ্গ লাগোয়া বাংলাদেশ পর্যন্ত উপকূলীয় অঞ্চলে এর প্রভাব পড়ার আশঙ্কা। ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল হতে পারে। নিচু এলাকাগুলি প্লাবিত হওয়ার আশঙ্কা।’-র জন্য আগাম সতর্কতা জারি দিঘা ও মন্দারমণিতে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আগামী তিনদিন দিঘার সমুদ্র পর্যটকদের স্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চলছে মাইকিং। 
ঘূর্ণিঝড় ‘ফণী’-র প্রভাব পড়তে চলেছে এ রাজ্যেও। কলকাতা ছাড়াও পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস। ঘূর্ণিঝড় ‘ফণী’ এ রাজ্যে ঢোকার পর ঝড়ের গতিবেগ হতে পারে প্রায় ১০০ কিলোমিটার। পশ্চিমবঙ্গ লাগোয়া বাংলাদেশ পর্যন্ত উপকূলীয় অঞ্চলে এর প্রভাব পড়ার আশঙ্কা। ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল হতে পারে। নিচু এলাকাগুলি প্লাবিত হওয়ার আশঙ্কা।