সুশান্তের অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে ১৫ কোটি টাকা, আর্থিক তছরুপের মামলা ইডির

  • Whatsapp

মুম্বই: সুশান্ত সিং রাজপুতের ব্যাংক অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছিল ১৫ কোটি টাকা। সেই টাকা এমন একটি একাউন্টে ট্রান্সফার করা হয়েছে যার সঙ্গে কোনো যোগাযোগ নেই সুশান্তের। এমনই অভিযোগ করেছেন প্রয়াত অভিনেতার বাবা কে কে সিং। এবার এই অভিযোগের ভিত্তিতে আর্থিক তছরুপের মামলা দায়ের করলেন এনফর্সমেন্ট ডিরেক্টর (ইডি) ।

সংবাদমাধ্যম পিটিআই সূত্রে জানা যাচ্ছে, সুশান্তের বাবা পটনার রাজিব নগর থানায় যে এফআইআর দায়ের করেছেন, ইডি তার কপি চেয়ে পাঠান বৃহস্পতিবার। সেই অভিযোগের ভিত্তিতেই এই কেন্দ্রীয় সংস্থা নতুন পদক্ষেপ করে। আর্থিক তছরুপ এর অভিযোগে প্রিভেনশন অফ মানি লন্ডারিং এর একটি মামলা দায়ের করেন ইডি।

বিহারের রাজিব নগর থানায় রিয়া চক্রবর্তী ও তার পরিবারের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা সহ বেশ কয়েকটি অভিযোগ এনেছেন সুশান্তের বাবা। তারই মধ্যে রয়েছে তার ছেলের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা তুলে নিয়ে তার‌ নয়ছয় করার অভিযোগ। এর পরেই বিহার পুলিশের চার জন কর্মীর একটি টিম ঘটনার তদন্ত শুরু করেছে। সুশান্তের ব্যাংক স্টেটমেন্ট খতিয়ে দেখা হচ্ছে।

সুশান্তের বাবা এফআইআর দায়ের করার সঙ্গে সঙ্গে রিয়া চক্রবর্তীর আইনজীবীর তরফ থেকে আবেদন করা হয়, এই তদন্ত বিহার থেকে মুম্বই পুলিশের কাছে স্থানান্তরিত করা হোক। এছাড়াও সরাসরি সুপ্রিম কোর্টের কাছে মামলার জন্য স্থগিতাদেশ চেয়ে আবেদন করা হয় রিয়ার পক্ষ থেকে। কিন্তু এর মধ্যে বিহার পুলিশের পক্ষ থেকে জানানো হয়, রিয়ার বাড়িতে জিজ্ঞাসাবাদ করার জন্য গেলে তাকে খুঁজে পাওয়া যায়নি। এমনকি এরপর থেকে রিয়ার এখনো পর্যন্ত কোন খোঁজ মেলেনি।

প্রশ্ন উঠছে সুশান্তের মৃত্যুর ঠিক ৬ দিন আগে কেন তার সমস্ত মেডিকেল ডকুমেন্টস, টাকা পয়সা, ল্যাপটপ, ক্রেডিট কার্ড সমস্ত নিয়ে চলে গেলেন রিয়া।

প্রসঙ্গত বিহারের এক পুলিশ আধিকারিক জানাচ্ছেন, ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩৪২, ৩৮০, ৪২০, ৩০৬ এবং ১২০ (বি) ধারায় রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের ইন্দ্রজিৎ চক্রবর্তী সন্ধ্যা চক্রবর্তী, শ্রুতি মোদী, শৌভিক চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। সুশান্তের বাবা রিয়ার বিরুদ্ধে খুবই গুরুত্বপূর্ণ অভিযোগ এনেছেন। তাঁর অভিযোগ, রিয়া সুশান্তকে তাঁর পরিবার থেকে দূরে করে রেখেছিলেন এবং সম্পূর্ণ নিজের অধীনে রাখতে চেয়েছিলেন। রিয়া সুশান্তের ব্যাঙ্ক অ্যাকাউন্টও সামলাতেন। এমনকী অভিযোগ, সুশান্তের অ্যাকাউন্ট থেকে কোটি কোটি টাকা তোলা হয়েছে।

প্রশ্ন অনেক: তৃতীয় পর্ব

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *